নওগাঁর রাণীনগরের এনায়েতপুর গ্রামে সোনারপাড়ার নৌকা প্রতীকের নির্বাচনী ক্যাম্পে আগুন দেওয়ার ঘটনা ঘটেছে। গতকাল মঙ্গলবার গভীর রাতে ওই ক্যাম্পে আগুন দেয় দুর্বৃত্তরা। এতে ওই অফিসের পোস্টার ও কাপড় পুড়ে যায়। খবর পেয়ে আজ বুধবার বিকেলে ঘটনাস্থল পরিদর্শন করেছেন সহকারী কমিশনার (ভ’মি) ও পুলিশ সদস্যরা। 

পুড়ে যাওয়া নৌকার নির্বাচনী ক্যাম্পে দায়িত্বে থাকা ৫নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি আব্দুল আজিজ জানান, গত সোমবার এনায়েতপুর গ্রামের সোনারপাড়ায় নৌকার নির্বাচনী ক্যাম্পটি উদ্বোধন করা হয়। পরদিন মঙ্গলবার রাতে এলাকায় নৌকার পক্ষে নির্বাচনী কাজ শেষে ক্যাম্প থেকে সবাই বাড়ি চলে যান। বুধবার ভোরে ফজরের নামাজ পড়তে যাওয়ার সময় তিনি দেখতে পান, কে বা কারা ক্যাম্পে আগুন দিয়েছে। পরে বিষয়টি নির্বাচন সংশ্লিষ্ট কর্মকর্তাদের জানানো হয়।

উপজেলা আওয়ামী লীগের সদস্য ও নৌকার প্রার্থী আনোয়ার হোসেন হেলালের ছেলে রাহিদ সরদার জানান, নির্বাচনী প্রচার শুরু হওয়ার পর থেকে স্বতন্ত্র প্রার্থী ও তার কর্মী-সমর্থকরা দ্বন্দ্ব সৃষ্টি করে পরিবেশ অশান্ত করতে চাচ্ছেন। গত রোববার দিবাগত রাতে আত্রাই উপজেলার শাহাগোলায় নৌকার নির্বাচনী ক্যাম্পেও স্বতন্ত্র প্রার্থীর লোকেরা হামলা চালায়। সেই ধারাবাহিকতায় গতকাল দিবাগত রাতের কোন এক সময় ট্রাক প্রতীকের স্বতন্ত্র প্রার্থী সুমনের লোকজনরা এনায়েতপুর গ্রামের সোনারপাড়ার নির্বাচনী ক্যাম্পে আগুন দিয়েছে।

তবে এ অভিযোগ অস্বীকার করে স্বতন্ত্র প্রার্থী ওমর ফারুক সুমন জানান, এ অভিযোগ মিথ্যা ও বানোয়াট। নৌকার প্রার্থীর সমর্থকরা নিজেদের ক্যাম্পে আগুন দিয়ে তার ওপর দায় চাপাচ্ছেন। এ প্রার্থীর অভিযোগ, নৌকা প্রার্থী ও তার কর্মী-সমর্থকরা নির্বাচনী প্রচার কাজের শুরু থেকেই তাকে বাধা দিয়ে আসছেন এবং তার লোকদের ভয়ভীতি দেখাচ্ছেন।

নির্বাচন পর্যবেক্ষণের মোবাইল কোর্টের দায়িত্বে থাকা সহকারী কমিশনার (ভূমি) মোহাম্মদ হাফিজুর রহমান জানান, খবর পেয়ে পুলিশ সদস্যসহ আমি ঘটনাস্থল পরিদর্শন করেছি। অভিযোগ পেলে তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেওয়া হবে।